১১ অগাস্ট ২০২০, ০৪:০২ পূর্বাহ্ন

বিনোদন
আহলান সাহলান রামাদ্বান শিরোনামে মুক্তি পেল জনপ্রিয় নাশীদ শিল্পী শাহীদ ফালাহীর নতুন গান
tea

মাহফুজুর রহমান, লন্ডনঃ পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে জনপ্রিয় গীতিকার, সুরকার ও কণ্ঠ শিল্পী শাহীদ ফালাহীর গান "আহলান সাহলান রামাদ্বান " সম্প্রতি মুক্তি পেয়েছে। গুণী গীতিকার কাজী শাহরিয়ারের কথায় এবং শাহীদ ফালাহীর সুর ও কণ্ঠে গানটি ইতিপূর্বে অনলাইন জগতে ব্যাপক সাড়া ফেলেছে, গানটি নির্মাণের কাজে ছিলেন আরেক জনপ্রিয় শিল্পী ও নির্মাতা আসাদ আফজাল।

গানটি রিলিজ প্রসঙ্গে ইউ.এস.বাংলা টুডের সাথে আলাপকালে শিল্পী শাহীদ ফালাহী বলেন, কাজী শাহরিয়ার অসাধারণ গানটি লিখেছেন। আমি অনেক সময় নিয়ে গানটির সুর, কণ্ঠ ও নির্মাণের জন্য কাজ করেছি যেন তার সেই অসাধারণ কথার প্রতি সুবিচার করা হয়। সেই সাথে আমার প্রিয় শ্রোতাগণ ও যেন সন্তুষ্ট হোন, এবং শ্রোতাগণ এই গানটি ইতিবাচকভাবে গ্রহণ করবেন বলে আমি আত্মবিশ্বাসী।

বাংলাদেশে জন্ম নিলেও শাহীদ ফালাহীর বেড়ে ওঠা ও লেখাপড়া ব্রিটেনেই ছিলো। শৈশব থেকেই তার গানের প্রতি রয়েছে আলাদা একটা ঝোঁক ও ভালোবাসা। তারই ধারাবাহিকতায় ১৯৯৯ সালে তিনি ম্যাসেজ কালচারাল গ্রুপ প্রতিষ্ঠা করেন, এবং দীর্ঘদিন তিনি প্রতিষ্ঠাতা পরিচালকেরও দায়িত্ব পালন করেন।

তার উল্লেখযোগ্য কাজের মধ্যে একটি হচ্ছে "মুসাফির" এ্যালবাম যেটি ২০০৭ সালে রিলিজ হয়, মুসাফির এ্যালবামে তারানা ই মিল্লি গানটি তিনি যৌথভাবে কণ্ঠ দেন আরব বিশ্বের আরেক জনপ্রিয় তারকা শিল্পী ইয়াহইয়া হাওয়ার সাথে।

এ গানটি শিল্পী শাহীদ ফালাহীকে বাংলা ভাষাবাসী ছাড়াও ইংরেজি এবং এ্যারাবিক শ্রোতাদের মধ্যেও ব্যাপক জনপ্রিয় করে তুলে। মুসাফির এ্যালবামের পর শিল্পী শাহীদ ফালাহী একের পর এক সিঙ্গেল রিলিজ করে বিশেষ করে ইসলামী গানের দর্শক শ্রোতাদের মাঝে আলাদা একটি জায়গা করে নিয়েছেন।

শহীদ ফালাহীর গানটির ইউটিউব লিংক নিচে দেয়া হলো:

https://youtu.be/Np3cRlp25v0

সম্পর্কিত খবর

একটি মন্তব্য করুন

সম্পর্কিত মন্তব্য

img
img
img