১১ অগাস্ট ২০২০, ০৪:১৭ পূর্বাহ্ন

খেলাধুলা
মাঠে না নেমেই চ্যাম্পিয়ন লিভারপুল!
tea

ইউএস-বাংলা ডেস্কঃ প্রিমিয়ার লিগে সর্বশেষ শিরোপা এসেছিল ৩০ বছর আগে। এই ৩০ বছরে পৃথিবীর অনেক কিছুই বদলে গেছে তবে বদলায়নি লিভারপুলের ট্রফিহীনতা।

সেই আক্ষেপ ঘুচালো ৩০ বছর পর ;তাও এমন এক রাতে যে রাতে মাঠে নামতে হয়নি লিভারপুলকে। চেলসির বিপক্ষে ম্যানচেস্টার সিটি জিততে না পারলেই শিরোপা নিশ্চিত হত লিভারপুলের।

ইংল্যান্ড এবার চিরায়ত শিরোপার লড়াই দেখেনি। লিভারপুল ছুটছিল শুরু থেকেই। স্ট্যামফোর্ড ব্রিজের ম্যাচটা ওইটুকু রোমাঞ্চের স্বাদ দিয়ে দিয়েছে লিভারপুলকে। ম্যানচেস্টার সিটি চেলসির কাছে হেরেই গেছে। দুর্দান্ত গোল, লাল কার্ড, নাটকীয়তা সবকিছু উপহার দিয়ে সিটি কেবল লিভারপুলের উদযাপনে রঙ বাড়িয়েছে আরেকটু। ইউর্গেন ক্লপ পুরো দল নিয়ে লিভারপুলের হর্মবি গলফ ক্লাবে বসে দেখেছেন সেই ম্যাচ।

তার সাবেক শিষ্য ক্রিশ্চিয়ান পুলিসিচ গোল করে এগিয়ে দিয়ছিলেন চেলসিকে। এরপর কেভিন ডি ব্রুইন ফ্রি-কিক থেকে গোল করে দ্বিতীয়ার্ধে সমতায় এনেছিলেন দলকে।

১-১ এ থাকা ম্যাচে সিটিই দাপট দেখাচ্ছিল। রাহিম স্টার্লিং- এর শট লেগেছে বারপোস্টে। লিভারপুল আঁতকে উঠেছে, পাছে অপেক্ষা না বাড়ে আরেকটু! ৭৭ মিনিটে ম্যাচ নিয়েছে নাটকীয় মোড়। ফার্নান্দিনহো গোললাইন থেকে হাত দিয়ে বল ঠেকিয়ে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন।

পরে উইলিয়ান পেনাল্টি থেকে গোল করে চেলসির জয় নিশ্চিত করেছেন। লন্ডনের ৫১৯ মাইল দূরের শহরে সেই গোলের পর ফুটেছে পটকা। মাঝরাতের ঢাকার কোনো ঘিঞ্জি গলিতে প্রতিধ্বনিত হয়েছে সেই শব্দ।

লিভারপুল, ঢাকা- এই রাতে সব লিভারপুল সমর্থক এক। উইলিয়ানের গোল লিভারপুল খেলোয়াড়দের এনে দিয়েছে শিরোপা জয়ের আনন্দ। ভ্যান ডাইক, হেন্ডারসনরা টেলিভিশনের সামনে একে অন্যকে জড়িয়ে ধরেছেন। শেষ বাঁশি বাজার পর ক্লপের আনন্দ পরিণত হয়েছে আবেগে।

স্কাই স্পোর্টসের লাইভ প্রোগ্রামে এসে জার্মান ভদ্রলোক কোনোমতে নিজের অনুভূতি জানিয়েছেন। এক নাগাড়ে শুধু কেনি ডালগ্লিশ থেকে স্টিভেন জেরার্ড, লিভারপুল ম্যানেজমেন্ট থেকে সমর্থক সবাইকে ধন্যবাদ দিয়ে গেছেন। ওই মুহুর্তে এর চেয়ে বেশি আর কী বলতে পারতেন তিনি! লিভারপুল সমর্থকদের উদযাপন অবশ্য তার আগে লাগাম ছিড়েছে। অ্যানফিল্ডের আতশবাজিতে বৈশ্বিক মহামারি ভুলে একসঙ্গে, “ইউ উইল নেভার ওয়াক অ্যালোনে” সুর মিলিয়েছেন লিভারপুল সমর্থকেরা। লিভারপুলের ম্যানেজার ক্লপ অ্যানফিল্ডে যোগ দিয়ে বলেছিলেন -৪ বছর সময় পেলে লিগ শিরোপা জিতবেন।

সময় সাড়ে ৪ বছর লাগলেও কথা রেখেছেন ক্লপ|আজ বড় আনন্দের দিন|৩০ বছর পর শিরোপা জয়ের আনন্দ।


সম্পর্কিত খবর

একটি মন্তব্য করুন

সম্পর্কিত মন্তব্য

img
img
img