২২ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩৭ অপরাহ্ন

সুনামগঞ্জ
ছাতকে বিদ্যুৎতের তার পৃষ্ট হয়ে মৃত্যু সংখ্যা বেড়েই চলেছে
tea

ইউএস-বাংলা ডেস্কঃ  সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার বিভিন্ন স্থানে জরাজীর্ণ বিদ্যুৎতের তারে পৃষ্ট হয়ে অহরহ দুর্ঘটনা ঘটছে। মারা যাচ্ছেন মানুষ। জরাজীর্ণ তার অপসারণের জন্য আবেদন করা হলেও নাম মাত্র কাজ করে তা আর করা হচ্ছে না। এ নিয়ে বিদ্যুৎ গ্রাহদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সম্প্রতি দুর্ঘটনায় দুইজন নিহত ও একজন গুরুতর আহত হয়ে হয়েছেন। দুর্ঘটনার জন্য এলাকাবাসী বিদ্যুৎ বিভাগকে দায়ী করছেন। বারবার তাগিদ দেয়া হল নাম মাত্র বিদ্যুৎ এর লাইন পরিবর্তন করা হলেও অধিকাংশ স্থানের তার পরিবর্তন করা হয়নি। সম্প্রতি নিজ বাড়ি হতে অন্য বাড়িতে যাওয়ার সময় বিদ্যুতের তারে পৃষ্ট হয়ে মৃত্যু বরণ করেছেন জাউয়া বাজার ইউনিয়নের সাউদের গাঁও গ্রামের রইছ আলীর পুত্র ইউনুছ আহমদ (২২)। দুর্ঘটনার খবর পেয়ে ইউ/পি চেয়ারম্যান মুরাদ হোসেন ও জাউয়া বাজার পুলিশ ফাড়ি ইনচার্জ এস আই সাজ্জাদুর রহমানর ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিবারের অনুরোধে ময়না তদন্ত ছাড়া লাশ দাফন করা হয়।

ওই ঘটনার একদিন পূর্বে ২২ জুলাই নোয়ারাই ইউনিয়নের চরবাড়া গ্রামের মৃত আব্দুল আজিজের পুত্র আবুল হোসেন (৬২)। নিজ বাড়ি হতে কলাগাছের ভেলায় পাশের বাড়িতে যাওয়ার সময় পিডিবির জরাজীর্ণ তারে পৃষ্ট হয়ে মৃত্যু বরণ করেন।

গত ২৬ আগস্ট ছাতক বাজারের তাহির প্লাজার সামনে উপ-সহকারী প্রকৌশলী আলাউদ্দিনের নির্দেশে সাগর নামে একজন ইলেকট্রিশিয়ানকে পিন ইনস্যুলেটর লাগানোর জন্য লাইনে উঠলে কাজ শেষ হওয়ার পূর্বেই বিদ্যু সংযোগ চালু করায় সাগর দুর্ঘটনার কবলিত হয়। গুরুতর আহত সাগর ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চতুর্থ তলায় পাঁচ নম্বর ওয়ার্ডে ৩০ নম্বর বেডে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

ওই অবস্থায় উপ-সহকারী প্রকৌশলী আলাউদ্দিনের বিরুদ্ধে এলাকাবাসী স্বাক্ষরিত একটি অভিযোগ পত্র বিদ্যুত উন্নয়ন বোর্ড চেয়ারম্যান মতিঝিল বরাবরে পেশ করা হয়েছে।

অভিযোগ থেকে জানা যায় কালারুকা, সারকিন, কবির নগর, নোয়াপাড়া, মনপুর, তেরাপুর, পাল কাপন, ধরমপুর সহ বিভিন্ন এলাকার জরাজীর্ণ বিদ্যুৎ লাইন সংস্কারের নামে বিপুল পরিমাণ টাকা আদায় করেছেন। দীর্ঘ ১০ বছর যাবৎ একই কর্মস্থলে থাকায় সাধারনণ মানুষকে জিম্মি করে তিনি ফায়দা হাসিল করছেন। গড়ে তুলছেন টাকার পাহাড়।

সুত্রঃ সিলেট ব্যুরো

সম্পর্কিত খবর

একটি মন্তব্য করুন

সম্পর্কিত মন্তব্য

img
img
img