২২ সেপ্টেম্বর ২০২০, ০৭:২৫ অপরাহ্ন

সিলেট প্রতিক্ষণ
ভারত পেয়াজ রপ্তানী বন্ধের সংবাদে সিলেটের বাজারে বেড়েছে ঝাঁজ
tea

নিজস্ব প্রতিবেদকঃ সিলেটে সোমবার রাতে হঠাৎ করেছে পেয়াজের দাম। সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশে পেঁয়াজ রফতানি বন্ধের ঘোষনা দেয় ভারত। এমন সংবাদ বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার হওয়ার পর হঠাৎ করে পেয়াজের দাম বাড়িয়ে দেয় সিলেটের পেয়াজের পাইকারী ব্যবসায়ীরা।

কালীঘাটের একাধিক ব্যবসায়ীর সাথে আলাপ করে জানা যায়,আজ বিকেল থেকে আড়তে পেয়াজের দাম বৃদ্ধি পায়।আমরা চাহিদা মত পেয়াজ ক্রয় করতে পারি নি।এরই মাঝে হঠাৎ করে সন্ধ্যার পর থেকে সিলেটে খুচরা ব্যবসায়ীদের পেয়াজের চাহিদাও বেড়ে গেছে। তাই পেয়াজের মূল আড়ত থেকে আমাদের কাছ থেকে প্রতি কেজিতে পেয়াজের বাড়তি দাম রাখছে তাই আমরাও বাধ্য হয়ে পেয়াজের দাম বাড়িয়েছি।

কালিঘাটে পেয়াজ ক্রয় করতে আসা খুচরা ব্যবসায়ী উজ্জল পাল জানান,গত কাল আমি ১০ বস্তা পেয়াজ ক্র‍য় করেছিলাম ৪৪ টাকা কেজিতে আজ সন্ধ্যার পর পেয়াজ ক্রয় করতে এসে দেখি একেক পাইকার একেক দাম হাকছেন।কেউ বলছেন ৬০ টাকা কেজি আবার কেউ ৬৫ টাকা। দামের কোন তারতম্য পাচ্ছি না এসে।তিনি আরো জানান,ভারত পেয়াজ রপ্তানী বন্ধ করে দিয়েছে এমন সংবাদ ছড়িয়ে পড়ার পর বাজারে ক্রেতাদের চাহিদাও বেড়ে গেছে।অনেকে মজুদ করে রাখছেন।

সম্পর্কিত খবর

একটি মন্তব্য করুন

সম্পর্কিত মন্তব্য

img
img
img