২৭ নভেম্বর ২০২০, ০৭:৫৬ অপরাহ্ন

সিলেট প্রতিক্ষণ
জনসেবামূলক প্রবাসী সংগঠন জনকল্যাণ ফাউন্ডেশন জকিগঞ্জ এর আত্মপ্রকাশ
tea

জকিগঞ্জ প্রতিনিধিঃ কাজী হামিদঃ ৩০লক্ষ শহীদের রক্ত এবং ২লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত প্রিয় মাতৃভূমি বাংলাদেশের সীমান্তবর্তী অঞ্চল স্বীয় জন্মভুমি সিলেটের জকিগঞ্জ উপজেলার পিছিয়ে পড়া জনগণের উন্নতি, অগ্রগতি এবং সার্বীক কল্যাণ ও উন্নয়নের সুদূর প্রসারী স্বপ্ন নিয়ে প্রবাসের বিভিন্ন দেশে অবস্থানরত একঝাক রেমিটেন্সযুদ্ধাদের মাধ্যমে আত্মপ্রকাশ করে জনসেবামূলক প্রবাসী সংগঠন জনকল্যাণ ফাউন্ডেশন জকিগঞ্জ।

সম্প্রতি ৮ নভেম্বর (শুক্রবার) বাংলাদেশ টাইম রাত দুই ঘটিকার সময় ভার্চুয়াল জুম মিটিং এর মাধ্যমে এক সাধারণ সভার আয়োজন করে লন্ডন প্রবাসী আন্তর্জাতিক ব্যক্তিত্ই ক্বারী মাওলানা আব্দুল হাফিজকে সভাপতি, আন্তর্জাতিক মিডিয়া ব্যক্তিত্ব মুফতি আব্দুল মুনতাক্বিমকে সেক্রেটারী জেনারেল এবং সৌদী প্রবাসী মাওলানা আবু হুজায়ফা আফজালকে সাংগঠনিক সম্পাদক করে আনুষ্ঠানিক ঘোষণা করা হয় সংগঠনের প্রতিষ্ঠাকালিন ১৫৭ সদস্য বিশিষ্ট সাধারণ পরিষদ।


কমিটি গঠনের জন্য শতাধিক প্রবাসী সম্পৃক্ত হোয়াটএ্যাপ গ্রুপের মাধ্যমে নির্বাচিত ৮ সদস্যের আহবায়ক ফোরামের প্রধান লন্ডন প্রবাসী মাওলানা আব্দুল আজীজ সিদ্দিকির সভাপতিত্বে এবং ফোরামের সদস্য কাতার প্রবাসী মাওলানা আবু আফিফা আতিকুর রাহমানের পরিচালনায় উক্ত সভায় কালামে পাক থেকে তেলাওয়াত করেন সৌদী প্রবাসী মাওলানা আব্দুর রাহমান আজমী।


লন্ডন, আমেরিকা, ইটালী, ফ্রান্স, পার্তুগাল, স্পেন, সৌদী, দুবাই, কাতার, কুয়েত, উমান, বাহরাইন, মালয়শিয়া, মালদিপসহ প্রবাসের বিভিন্ন দেশ হতে  প্রায় শ খানেক প্রবাসীর উপস্থিতিতে সভার সভাপতি মাওলানা আব্দুল আজীজ সিদ্দিকী তাঁর সংক্ষিপ্ত বক্তব্য পরবর্তী সংগঠনের প্রতিষ্ঠাকালিন সাধারণ পরিষদের পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে সকলের পরিচিতি পুর্বক শপথবাক্য পাঠ করান।


নব ঘোষিত কমিটির আন্যান্ন গুরুত্বপুর্ন দায়ীত্বে যারা আছেন- সিনিয়র সহসভাপতি মাওলানা আস আদ উদ্দীন (সৌদী), মাওলানা ময়নুল হক চৌধুরী (লন্ডন) মাওালানা আব্দুশ শহীদ (দুবাই), যুগ্ন সাধারণ সম্পাদক মাওলানা আবু আফিফা আতিকুর রাহমান (কাতার), মাওলানা বিলাল আহমদ (সৌদী), মাওলানা এম. জাকারিয়া (লন্ডন), অর্থ সম্পাদক মাওলানা আব্দুর রাহমান আজমী সৌদী, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা কাওছার আহমদ (লন্ডন), প্রচার সম্পাদক মাওলানা বুরহান উদ্দীন (সৌদী), অফিস সম্পাদক মাওলানা রিয়াজুল ইসলাম (সৌদী), সমাজসেবা সম্পাদক ক্বারী মাওলানা মাহমুদ হুসাইন নজরুল (আমেরিকা),  শিক্ষা ও সংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাওলানা মিজানুর রহমান খান (সৌদী), সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুল হামিদ (সৌদী), দাওয়া বিষয়ক সম্পাদক মাওলানা মিসবাহ উদ্দীন (সৌদী), আইন বিষয়ক সম্পাদক এম. আজিজুর রাহমান চৌধুরী (লন্ডন), দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক মাওলানা বিলাল আহমদ (ওমান), তথ্য ও গভেষণা বিষয়ক সম্পাদক মাওলানা ফারুক আহমদ (কাতার), কৃষি বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুর রব (সৌদী)।



সভায় দিকনির্দেশনা মূলক বক্তব্য পেশ করেন-  আহবায়ক কমিটির উপ প্রধান লন্ডন প্রবাসী মাওলানা আব্দুর বর, নব নির্বাচিত কমিটির সভাপতি ক্বারী মাওলানা আব্দুল হাফিজ, সেক্রেটারী জেনারেল মুফতি মাওলানা আব্দুল মুন্তাকিম, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবু হুজায়ফা আফজাল হুসেনসহ প্রমুখ প্রবাসী নেতৃবৃন্দ।


পরিশেষে বিশ্ব মানবতার শান্তি, মুসলিম উম্মাহর মুক্তি ও বৈশ্যিক মহামারি করোনা বাইরাস হতে পরিত্রান এবং জকিগঞ্জের কল্যাণ কামনা করে সভাপতির দোআর মাধ্যমে সভার পরিসমাপ্তি হয়।

সম্পর্কিত খবর

একটি মন্তব্য করুন

সম্পর্কিত মন্তব্য

img
img
img