২৭ নভেম্বর ২০২০, ০৮:৪৮ অপরাহ্ন

সিলেট প্রতিক্ষণ
নিহত রায়হানের পরিবারে পাশে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব আবেদ আলী
tea

নিজম্ব প্রতিনিধিঃ রায়হান হত্যাকারীদের শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত মানবাধিকার কর্মীরা সক্রিয় পর্যবেক্ষণ করবে মহাসচিব- সার্ক মানবাধিকার ফাউন্ডেশন  


অপরাধীরা আইনের আওতায় আসে গ্রেফতার হয় কিন্তু ঘটনার পর ঘটনার অন্তরালে হয়ে যায়, অপরাধীরা আইনের ফাঁক-ফোকর দিয়ে বের হয়ে চলে আসে আবার পুনরায় অপরাধ সংগঠিত করেন।

এ অবস্থার পরিবর্তন না হলে অপরাধ প্রবণতা ঠেকানো সম্ভব হবে না।

রায়হান হত্যার সাথে সম্পৃক্তরা যেন আইনের ফাকফোকর দিয়ে বের হয়ে আসতে না পারে সে বিষয়ে সরকার এবং প্রশাসনকে দায়িত্ব নিতে হবে।

যতক্ষণ পর্যন্ত রায়হান হত্যাকারীদের শাস্তি নিশ্চিত না হবে ততক্ষণ পর্যন্ত মানবাধিকার কর্মীরা মামলাটি সক্রিয় পর্যবেক্ষণ করবেন। রায়হানের সাথে সকল মানবাধিকার কর্মীরা থাকবে বলে উপরোক্ত মন্তব্য করেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী।

অদ্য ১৪ নভেম্বর দুপুরে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর মহাসউদ্দীনচিব অধ্যাপক  আবেদ আলীর নেতৃত্বে সিলেট জেলা ও মহানগর নেতৃবৃন্দরা সাক্ষাৎ করতে গেলে রায়হানের মা ও তার পরিবারের সদস্যদের কান্নায় একটি আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিশেষ প্রতিনিধি সিলেট বিভাগীয় দায়িত্ব প্রাপ্ত অধ্যাপক ইসলাম উদ্দিন,  সিলেট জেলা সভাপতি হোসেইন আহমদ, সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক আহমেদ সুফিয়ান, মহানগর শাখার সভাপতি আবু সালে ইয়াহিয়া, সাধারণ সম্পাদক তপন পাল সহ- সভাপতি রাকিব তালুকদার, যুগ্ন সাধারন সম্পাদক সুহেল মিয়া, বিমানবন্দর থানার,সভাপতি ফখরুল ইসলাম,সিনিয়র সহ সভাপতি জামাল উদ্দিন  সাধারণ সম্পাদক আশিক আলী, তুহিন আহমেদ প্রমুখ। 


উল্লেখ্য, গত (১১ অক্টোবর) ভোরে পুলিশের নির্যাতনে রায়হান উদ্দিন (৩৩) নিহত হওয়ার অভিযোগ করেছেন তার স্বজনরা। নিহত ওই যুবক সিলেটের আখালিয়ার নেহারিপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে।

এ প্রেক্ষিতে নিহতের স্ত্রী বাদি হয়ে সিলেট কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


সম্পর্কিত খবর

একটি মন্তব্য করুন

সম্পর্কিত মন্তব্য

img
img
img