২৫ জুলাই ২০২১, ১২:২১ অপরাহ্ন

হবিগঞ্জ
নবীগঞ্জে ভূমি-গৃহহীনদের চলমান ঘর নির্মাণ পরিদর্শনে অতিরিক্ত জেলা প্রশাসক মর্জিনা আক্তার
tea
নবীগঞ্জ  প্রতিনিধিঃ আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’’ এই শ্লােগানকে সামনে রেখে মুজিববর্ষের মধ্য ভূমিহীন ও গৃহহীন সকল পরিবারের জন্য ঘর নিশ্চিত করতে সর্বাত্মক কাজ করে যাচ্ছে সরকার।

হবিগঞ্জের নবীগঞ্জ উপজলায় প্রথম পর্যায়ে ‘ক’ শ্রেণি আওতাভুক্ত ভমিহীন ও গূহহীন ৬০টি পরিবারের ঘর নির্মাণ কাজ চলছে দ্রুত গতিতে।

(২১ ডিসেম্বর) সােমবার বিকেলে নবীগঞ্জ  উপজেলার আউশকান্দি ও ইনাতগঞ্জ ইউনিয়নের চলমান ঘর নির্মাণ কাজ পরিদর্শন করেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মর্জিনা আক্তার ও নবীগঞ্জের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমাইয়া মমিন। 

এসময় হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মর্জিনা আক্তার বলেন- নবীগঞ্জ উপজলায় ভূমিহীন ও গূহহীন ৬০টি পরিবারের পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেব ঘর নির্মানের কাজ চলমান রয়েছে। দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি আধা পাকা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। সবগুলা বাড়ি সরকার নির্ধারিত একই ডিজাইনে নির্মাণ করা হবে। 

তিনি আরো বলেন, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ অগ্রাধীকার প্রকল্প এ গূহ নির্মান। প্রধানমন্রীর ঘোষণা এ দেশের একজন মানুষ ও যেন গৃহহীন না থাকে।

তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্য যাদের জমি এবং ঘর নাই তারা এ সুযোগ পাচ্ছে। এটা আমাদের বাংলাদেশের জন্য বিশাল প্রাপ্তি। প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানানোর মতো একটি উদ্যোগ।
সম্পর্কিত খবর

একটি মন্তব্য করুন

সম্পর্কিত মন্তব্য

img
img
img