১৭ জানুয়ারী ২০২১, ১০:১৯ অপরাহ্ন

সিলেট প্রতিক্ষণ
সিলেটে সেনা পাহারায় কোয়ারেন্টাইনে গেলেন লন্ডন ফেরত ৪২ যাত্রী
tea

ইউএস বাংলা ডেস্কঃ যুক্তরাজ্যে নতুন করোনাভাইরাসের প্রকোপের মধ্যে ফের লন্ডন থেকে ৪৮ যাত্রী নিয়ে সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করল বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ। যাদের ৪২ জনই সিলেটের যাত্রী।

সোমবার (৪ জানুয়ারি) বেলা সাড়ে ১২টায় বিমানবন্দরে অবতরণ করে (বিজি-২০২) ফ্লাইটটি। বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ এ তথ্য নিশ্চিত করে জানান, বাংলাদেশ বিমানের ফ্লাইটে আসা ৪৮ যাত্রীর মধ্যে ৪২ জনই সিলেটের। তাদের মধ্যে একজন শিশু রয়েছে।

এদিকে বাকি ছয়জন যাত্রী নিয়ে কিছুক্ষণ পর উড়োজাহাজটি ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ওসমানী বিমান বন্দর ছাড়ে।

সিলেট বিমানবন্দরের যাত্রী নামার সঙ্গে সঙ্গেই তাদের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা ও নিরাপত্তা চেকআপ শেষে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার জন্য পুলিশ ও সেনাবাহিনীর পাহাড়ায় নগরের হোটেল হলি গেইট ও স্টার প্যাসিফিকে নেয়া হয়।

সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (কোভিড-১৯ ও মিডিয়া) শামমা লাবিবা অর্ণব বলেন, ওসমানী বিমানবন্দরে কঠোর নিরাপত্তায় বিআরটিসি বাসে করে সরাসরি তাদেরকে হোটেলে নেয়া হয়।

তিনি জানান, নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনার পর যুক্তরাজ্য প্রবাসীদের অনেকেই দেশে আসার আগ্রহ হারিয়েছেন। যাত্রীরা যাতে হোটেলের বাইরে না যেতে পারেন এবং হোটেলে যাতে তাদের স্বজনরা প্রবেশ না করেন সেজন্য হোটেলগুলোতে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, বিমানবন্দরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা ছিলো। যাত্রীরা আইনশৃঙ্খলা বাহিনীকে যথেষ্ট সহযোগিতা করেছেন।

সম্পর্কিত খবর

একটি মন্তব্য করুন

সম্পর্কিত মন্তব্য

img
img
img