১২ মে ২০২১, ০৭:৩০ পূর্বাহ্ন

সিলেট প্রতিক্ষণ
মাস্ক না পরলে ১০ মিনিট রোদে দাঁড়িয়ে থাকতে হবে!
tea

নিউজ ডেস্ক: মৌলভীবাজারের কুলাউড়ায় মাস্ক না পরে যেই চলাফেরা করছেন তাকে ১০ মিনিট রোদে দাঁড়িয়ে রাখছে এবং পরে তাদেরকে মাস্ক বিতরণ করছে পুলিশ। করোনা সংক্রমণ রোধে মাস্ক ব্যবহারে সচেতনতা বৃদ্ধি করতে এ কঠোর অবস্থান নিয়েছে কুলাউড়া থানা পুলিশ।


বৃহস্পতিবার দুপুর ১টার দিকে পৌর শহরের থানার সামনে অভিযান চালিয়ে মাস্ক না পরায় রোদে দাঁড় করিয়ে রাখা হয়েছে পথচারীদের। পরে তাঁদেরকে মাস্ক পরিয়ে দেওয়া হয় পুলিশের পক্ষ থেকে। থানা পুলিশ সূত্রে জানা যায়, করোনার সংক্রমণ রোধে সাধারণ মানুষকে সচেতন করতে ও মাস্ক পরিধান করতে এর আগে পুলিশের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়েছে একাধিকবার। সচেতনতামূলক কার্যক্রমও চালানো হয়েছে।


কিন্তু স্বাস্থ্যবিধি ও মাস্ক পরতে মানুষের চরম অনীহা। তাই এই উদ্যোগ। এ ব্যাপারে ওসি বিনয় ভূষণ রায় জানান, মানুষকে স্বাস্থ্যবিধি মানতে ও মাস্ক পরতে আমরা ভিন্ন কৌশল নিয়েছি। মাস্ক না পরে যেই ঘোরাফেরা করবেন তাকে দশ মিনিট রোদে দাঁড় করিয়ে রাখা হবে। গত বুধবার থেকে এ কার্যক্রম শুরু করেছি। তাই আজ বৃহস্পতিবার অনেক মানুষ থানার সম্মুখ দিয়ে যাওয়ার আগে মাস্ক পরে যাচ্ছেন। এখন থেকে নিয়মিত এই কার্যক্রম অব্যাহত থাকবে। এছাড়াও উপজেলার বিভিন্ন বাজারে এ অভিযান চালাবে পুলিশ।


এ সময় উপস্থিত ছিলেন থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম, এস আই জাহাঙ্গীর হোসেন, এস আই তাজুলসহ পুলিশ সদস্যরা।

সম্পর্কিত খবর

একটি মন্তব্য করুন

সম্পর্কিত মন্তব্য

img
img
img