১৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৩ পূর্বাহ্ন

প্রবাস সংবাদ
নিউজার্সির প্রস্পেক্ট পার্ক সিটির স্প্রে পার্ক উদবোধন
tea

আফজাল রেজাউল হক, নিউজার্সিঃ  যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতীর ক্রমশ উন্নতি,হাড় কাঁপানো শীত আর তোষারপাত সহ শীতের বৈরী আবহাওয়া থেকে বেরিয় বাতাসে উষ্ণতা জানান  দিচ্ছে গ্রীষ্মের আগমনী বার্তা। 


গ্রীষ্মের শুরুতে এমনই রৌদ্রজ্জল এক দিনে গতকাল বুধবার দুপুর ১ টায় নিউজার্সির প্রস্পেক্ট পার্ক সিটিতে উদ্ভোধন হলো স্প্রে পার্ক এর। ছায়াসূনিবিড় প্রাকৃতিক নিরিবিলি পরিবেশে গড়ে উঠা এ পার্কের উদ্ভোধনী দিনে ছিল সাজ সাজ রব, আমন্ত্রীত অতিথীদের জন্য ছিল খাবার- পানীয়, বিশেষত পুলিশী নিরাপত্তা ছিল চোখে পড়ার মত। উদ্ভোধনের অপেক্ষায় থাকা ওয়াটার ফাউন্টেনে ঝাপ দিতে ছোট ছোট শিশুদের যেন আর তর সইছিল না। 


পার্কটিতে শিশুদের বিনোদনের জন্য ওয়াটার ফাউন্টেন সহ রয়েছে নিরাপদ পরিবেশ। এছাড়া থাকছে সাইক্লিং ট্র‍্যাক, প্যাভিলিয়ন, সকার ফিল্ড,বেইসবল ফিল্ড, বাস্কেটবল কোর্ট, ও টেনিস কোর্টস। প্রায় দেড় মিলিয়ন ডলার ব্যয়ে নির্মিত সকার ফিল্ডটি তরুনদের অন্যতম আকর্ষণ হবে বলে প্রত্যাশা করছেন পার্ক কর্তৃপক্ষ। 


প্রস্পেক্ট পার্ক সিটি মেয়র মোহাম্মেদ টি. খায়রুল্লাহ পার্কটির উদবোধনী বক্তব্যে সিটির বাসিন্দাদের নির্মল বিনোদনের জন্য পরিবার পরিজন বিশেষত শিশুদের নিয়ে আসার আমন্ত্রণ জানিয়ে বলেন, পার্কটি ভ্রমনে আমরা আপনাদের নিরাপত্তা ও পরিচ্ছন্ন পরিবেশের নিশ্চয়তার জন্য সর্বোচ্ছ গুরুত্ব দিচ্ছি। আপনারা সকলেই আসবেন এবং সকলের অংশগ্রহনের মাধ্যমেই একটি উৎসবমূখর পরিবেশ হবে বলে আশা করছি। 


স্প্রে পার্ক উদ্ভোধনী অনুষ্টানে স্থানীয় বাংলাদেশী কমিউনিটি সহ সকলের পরিচিত মুখ, প্রস্পেক্ট পার্ক বোর্ড অফ এডুকেইশান এর প্রেসিডেন্ট নিয়াজ নাজিম স্থানীয় এবং পার্শবর্তী সিটিগুলোতে বসবারত বাংলাদেশী কমিউনিটির সকলকে মনোরম পরিবেশে অবস্থিত এই পার্কটি ঘুরে আসার আমণত্রন জানিয়েছেন। 


স্থানীয় কমিউনিটির আরেক পরিচিত ব্যক্তিত্ব প্রস্পেক্ট পার্ক সিটি ডেপুটি ক্লার্ক বিউটি নাদিম বলেন, কোভিড ১৯ এ পর্যুদস্ত মানুষের জন্য, বিশেষত শিশুদের যে মানষিক একঘেয়েমী সৃষ্টি হয়েছে, সেটি কাটিয়ে উঠতে এরকম একটি আয়োজন খুবই প্রয়োজন ছিল। আমরা আমাদের কমিউনিটির সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি । 


পার্ক উদবোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি মেয়র মোহাম্মদ টি. খাইরুল্লাহ, কাউন্সিল প্রেসিডেন্ট অরটিজ, কাউন্সিলম্যান আর্টিস্ট, কাউন্সিলওম্যান প্যারেজ, কাউন্সুলম্যান ম্যাটারি, এবং প্রস্প্যাক্ট পার্ক বোর্ড অফ এডুকেইশান প্রেসিডেন্ট নিয়াজ নাদিম এবং ব্যুরো অফ প্রেস্পেক্ট পার্ক ডেপুটি ক্লার্ক বিউটি নাদিম।

সম্পর্কিত খবর

একটি মন্তব্য করুন

সম্পর্কিত মন্তব্য

img
img
img