১৮ সেপ্টেম্বর ২০২১, ০৭:১২ পূর্বাহ্ন

সিলেট প্রতিক্ষণ
নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিাচলক সিদ্দিকা ও এমপি এবাদুলের প্রতি বিএনএ ওসমানী শাখার কৃতজ্ঞতা
tea

ইউএস বাংলা ডেস্কঃ দেশের সব সরকারি হাসপাতালে কর্মরত নার্সিং কর্মকর্তা এবং নার্সিং শিক্ষাপ্রতিষ্ঠানের নার্স ও মিডওয়াইফারিসহ তাদের পরিবারের সদস্যদের কেউ করোনায় আক্রান্ত হলে প্রয়োজনীয় সব ধরনের ওষুধ বিনামূল্যে দেবে বিকন ফার্মাসিউটিক্যালস।

বৃহস্পতিবার (২৯ জুলাই) নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক অতিরিক্ত সচিব সিদ্দিকা আক্তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর মাধ্যমে সিদ্দিকা আক্তার আবারো প্রমাণ করলেন তিনি দেশের নার্সিং সমাজের প্রকৃত অভিভাবক। তার প্রচেষ্টায় বিকন ফার্মাসিউটিক্যালস দেশের নার্সিং ও মিডওয়াইফ এবং তাদের পরিবারের পাশে দাঁড়ালো।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের আওতাধীন বাংলাদেশের সব সরকারি হাসপাতাল ও শিক্ষাপ্রতিষ্ঠানের নার্স ও মিডওয়াইফারিদের বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পক্ষ থেকে প্রয়োজনীয় ওষুধ (রেমডেসিভির, ফাভিপিরাভির ও বারিসিটিনিব) বিনামূল্যে দেয়া হবে।

একইসঙ্গে তাদের পরিবারের সদস্যরেও বিনামূল্যে ওষুদ সরবরাহ করবে বিকন। অভিনন্দন : করোনার এই ক্রান্তিকালে দেশের নার্সিং সমাজের পাশে দাঁড়ানোর জন্য নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার ও বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের কর্ণধার মো. এবাদুল করিম এমপির প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার নেতৃবৃন্দ। বিএনএ ওসমানী হাসপাতাল শাখার সভাপতি শামীমা নাসরিন ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক বলেন, সিদ্দিকা আক্তারের মতো একজন অভিভাবক থাকায় দেশের নার্সিং কর্মকর্তারা জীবনের ঝুঁকি নিয়েও রোগীদের সেবা দিতে ভয় পান না। বিপদে-আপদে তিনি দেশের নার্সিং কর্মকর্তাদের মাথার উপর ছায়া হয়ে আছেন। তার প্রচেষ্টায় একদিকে যেমনি নার্সিং পেশার উন্নতি হচ্ছে, তেমনি দেশের নার্সিং সমাজ উপকৃত হচ্ছে।

নেতৃবৃন্দ বিকন ফার্মাসিউটিক্যালসের কর্ণধার মো. এবাদুল করিম এমপির প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, এর আগেও করোনার শুরুতে বিকন ফার্মা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের সরকারি হাসপাতালগুলোর নার্সিং কর্মকর্তাদের পাশে দাঁড়িয়েছিল।

ওই সময় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে নার্সিং কর্মকর্তাদের জন্য সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়। আর নতুন করে নার্সিং কর্মকর্তা ও তাদের পরিবারের কেউ করোনা আক্রান্ত হলে বিনামূল্যে ঔষধ দেওয়ার ঘোষণা দিয়ে প্রতিষ্ঠানটি মানবিকতার পরিচয় দিল।

সম্পর্কিত খবর

একটি মন্তব্য করুন

সম্পর্কিত মন্তব্য

img
img
img