১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩২ পূর্বাহ্ন

সুনামগঞ্জ
বঙ্গবন্ধুকে নিয়ে কটাক্ষ করা শীর্ষ সন্ত্রাসী শফিক অস্ত্র সহ গ্রেফতার
tea

ইউএস বাংলা ডেস্কঃ দিরাইয়ে বঙ্গবন্ধুকে  নিয়ে কটাক্ষ করা আলোচিত শীর্ষ সন্ত্রাসী দিরাই উপজেলার তারল ইউনিয়নের বিএনপির সাধারণ সম্পাদক শফিকুর রহমানকে অবশেষে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়েছে। রোববার তাকে গোপন সংবাদের ভিত্তিতে আটক করে পুলিশ। 

জানা যায়, গত রমজান মাস থেকে নিরীহ এক নৌকার মাঝির চাল ও ধান জোরপূর্বক নিয়ে যাওয়াকে কেন্দ্র করে দিরাই  ইউনিয়নের তাড়ল গ্রামের ইউপি সদস্য শফিকুর রহমানের সাথে গ্রামবাসীর দফায় দফায় বিচ্ছিন্নভাবে উত্তেজনার সৃষ্টি হয়। এ নিয়ে গ্রামবাসীর মুরুব্বীরা বেশ কয়েকবার সালিশি বৈঠক করেন, কিন্তু সন্ত্রাসী শফিক তার দলবল নিয়ে উপস্থিত নিরীহ গ্রামবাসীর উপর চড়া হন। 

সেই সময় বিষয়টি জেলা পুলিশ সুপারের নজরে আসলে তিনি তাৎক্ষণিকভাবে পদক্ষেপ নেন, গোপনে সন্ত্রাসী শফিকুর রহমান ও তার ছোট ভাই বিএনপির সাবেক ছাত্রনেতা শেরাই শমশীরের উপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নজর রাখে। 

পরে এই গ্রামের নাজিমুদ্দিনের দায়েরকৃত সন্ত্রাসী ও  চাঁদাবাজির মামলায় ইউপি সদস্য শফিকুর রহমান আজ রোববার ( ১লা আগষ্ট) অস্ত্রসহ আটক করা হয়।তবে  সাবেক বিএনপি নেতা শমসের এখনো পলাতক অবস্থায় রয়েছেন। উনি মামলার দ্বিতীয় আসামি। 

উল্লেখ্য জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে গত ১৭ ই মার্চ বঙ্গবন্ধুকে নিয়ে প্রকাশ্যে বিএনপির শীর্ষ এই সন্ত্রাসী উদ্ধত্যপূর্ণ  মন্তব্য করেন  যা একজন  গ্রামের সাধারণ ছাত্র প্রতিবাদ করলে ইউপি সদস্য শফিক ছাত্রের ওপর চড়াও হন, পরবর্তীতে গ্রামবাসী আইনের আশ্রয় না নিয়ে উল্টো  সালিশ ডেকে তা নিষ্পত্তি করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এই গ্রামের  এক প্রবীণ জানান," সে গ্রেফতার হয়েছে তাই আমরা আনন্দিত।তবে  আইনের ফাঁকফোকর দিয়ে একদিন শফিক মেম্বার জামিনে বেড়িয়ে আসবে তা নিয়ে আমরা শংকিত।

সন্ত্রাসী শফিক  গ্রেফতারের ফলে তাড়ল গ্রামে চলছে খুশির বন্যা সেইসাথে দিরাই থানা পুলিশ, সার্কেল এবং সুনামগঞ্জ পুলিশ সুপারের জন্য এক বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করেছেন গ্রামবাসী। গ্রামবাসি পুলিশ সুপার ও ওসির ভূয়সী প্রশংসা করে বলেন, অনেক বড় বড় ফোনের তদবির এবং প্রভাবশালী ব্যক্তিদের  অনুরোধ উপেক্ষা করে  মাননীয় পুলিশ সুপার মহোদয়  গ্রামের এক সাধারণ নাগরিক এর পক্ষ নিয়ে  আজ যে কাজটি করলেন  তা দেশের আইনের শাসন প্রতিষ্ঠায় অনেক সাহায্য করবে  এবং সন্ত্রাসী কার্যকলাপ বন্ধে ভবিষ্যতে সহায়তা করবে।

সম্পর্কিত খবর

একটি মন্তব্য করুন

সম্পর্কিত মন্তব্য

img
img
img