২৪ অক্টোবর ২০২১, ০৬:০৪ পূর্বাহ্ন

সিলেট প্রতিক্ষণ
বিভাগীয় পর্যায়ে আইসিইউ প্রশিক্ষণ অব্যাহত রাখায় বিএনএ ওসমানী শাখার কৃতজ্ঞতা
tea

ইউএস বাংলা ডেস্কঃ সিলেটসহ সারাদেশে বিভাগীয় পর্যায়ে আইসিইউসহ বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রম অব্যাহত রাখায় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সিদ্দিকা আক্তারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার নেতৃবৃন্দ।

এক বিবৃতিতে বিএনএ ওসমানী শাখার সভাপতি শামীমা নাসরিন ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক বলেন, আগে আইসিইউসহ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের বেশিরভাগ প্রশিক্ষণ কেন্দ্রীয়ভাবে ঢাকায় অনুষ্ঠিত হতো।

এতে দেশের বিভিন্ন জেলার নার্সিং কর্মকর্তাদের অনেক কষ্ট করে ঢাকায় গিয়ে প্রশিক্ষণ নিতে হতো। যে কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও অনেকেই প্রশিক্ষণে অংশ নিতে পারতেন না।

বিষয়টি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তারের দৃষ্টিগোচর করা হলে তিনি মানবিক উদ্যোগের অংশ হিসেবে বাস্তবতার নিরিখে গত বছর থেকে বিভাগীয় পর্যায়ে প্রশিক্ষণের আয়োজন করেন।

কোভিডের মধ্যেও তিনি বাংলাদেশের সকল বিভাগ সরেজমিন ঘুরে আইসিইউ বিষয়ক প্রশিক্ষণটি পরিদর্শন করেন। এরই ধারাবাহিকতায় এবারও বিভাগীয় পর্যায়ে শুরু হয়েছে আইসিইউ প্রশিক্ষণ।

কোভিড পরিস্থিতিতে বাংলাদেশের নার্সিং কর্মকর্তাদের বিভাগীয় পর্যায়ে প্রশিক্ষণের এমন সুযোগ করে দেয়ার জন্য নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন বিএনএ নেতৃবৃন্দ। প্রসঙ্গত, রবিবার থেকে দেশের ৮ বিভাগে একযোগে শুরু হচ্ছে আইসিইউ বিষয়ক প্রশিক্ষণ।

সম্পর্কিত খবর

একটি মন্তব্য করুন

সম্পর্কিত মন্তব্য

img
img
img