২৭ নভেম্বর ২০২১, ১১:৪২ পূর্বাহ্ন

সিলেট প্রতিক্ষণ
সিলেটে প্রশিক্ষণ পরিদর্শনে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক, উচ্ছ্বসিত নার্সিং কর্মকর্তারা
tea

ইউএস বাংলা ডেস্কঃ সিলেটে এসে ব্যস্ত সময় পার করেছেন বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার। দুইদিনের সফর শেষে মঙ্গলবার তিনি ফিরে গেছেন।

সিলেট সফরকালে তিনি পরিদর্শন করেছেন সিলেট নার্সিং কলেজে আয়োজিত ‘আইসিইউ ট্রেনিং ফর নার্সেস’ প্রশিক্ষণ কার্যক্রম। ছুটে গিয়েছেন গোলাপগঞ্জ উপজেলায়।

গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘মিডওয়াইফারি এলইডি কেয়ার’ পরিদর্শন করেন তিনি। করোনা সংক্রমণের ভয়ে যখন অনেকেই অফিস বন্দি ছিলেন তখন থেকে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার দেশ চষে বেরিয়েছেন।

দেশের বিভিন্ন জেলায় গিয়ে নার্সিং কর্মকর্তাদের সাহস যুগিয়েছেন, অনুপ্রাণিত করেছেন। কোভিড মোকাবেলা ও রোগীদের সেবা নিশ্চিতে দিয়েছেন বিভিন্ন দিকনির্দেশনা। এতে ভয়কে জয় করে নার্সিং কর্মকর্তারা নিজেদেরকে সেবায় নিয়োজিত করেন।

সমবার সিলেট সফরে এসেই নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার প্রথমে ছুটে যান গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সেখানে ‘মিডওয়াইফারি এলইডি কেয়ার’ পরিদর্শন করেন। উপজেলা পর্যায়ের নার্সিং কর্মকর্তারা অধিদপ্তরের মহাপরিচালককে কাছে পেয়ে ব্যাপক উৎফুল্ল হন। এরপর সিদ্দিকা আক্তার সিলেট নার্সিং কলেজে গিয়ে ‘আইসিইউ ট্রেনিং ফর নার্সেস’ প্রশিক্ষণ পরিদর্শন করেন।

এসময় তিনি প্রশিক্ষণ ব্যবস্থাপনা দেখে সন্তোষ প্রকাশ করেন। মঙ্গলবার রাতে তিনি ঢাকায় ফিরে যান। গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘মিডওয়াইফারি এলইডি কেয়ার’ এবং সিলেট নার্সিং কলেজে ‘আইসিইউ ট্রেনিং ফর নার্সেস’ প্রশিক্ষণ পরিদর্শনকালে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তারের সাথে ছিলেন- অধিদপ্তরের অর্থ ও বাজেট পরিচালক (উপ সচিব) শিরিন আখতার ও অধিদপ্তরের সিনিয়র স্টাফ নার্স আব্দুর রাজ্জাক মন্ডল।

প্রশিক্ষণ পরিদর্শনকালে সাথে ছিলেন- সিলেট নার্সিং কলেজের অধ্যক্ষ অঞ্জলী রাণী দেব, প্রশিক্ষণের রিসোর্স পার্সন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সভাপতি শামিমা নাসরিন, সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক, যুগ্ম সাধারণ সম্পাদক সুলেমান আহমদ, সাংগঠনিক সম্পাদক অরবিন্দ চন্দ্র দাস, বিএনএ সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল শাখার সভাপতি মাসুদ আহমদ খান, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসানসহ সিলেট নার্সিং কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

প্রশিক্ষণ পরিদর্শনকালে সিদ্দিকা আক্তার দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। এসময় তিনি ‘ডিভিশনাল কন্টিনিউইং এডুকেশন সেন্টার সিলেট’ এর ভবন বাস্তবায়নের লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ে সুপারিশ পাঠানোর আশ্বাস দেন।

সম্পর্কিত খবর

একটি মন্তব্য করুন

সম্পর্কিত মন্তব্য

img
img
img